৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ , ৬:১৭ অপরাহ্ণ

আজ নয় কাল থেকে বন্ধ হচ্ছে সিটিং সার্ভিস


গো নিউজ২৪ আপডেট: ১৫ এপ্রিল ২০১৭ শনিবার
আজ নয় কাল থেকে বন্ধ হচ্ছে সিটিং সার্ভিস

আজ শনিবার থেকে ঢাকায় গণপরিবহনে সিটিং সার্ভিস ‘বন্ধ’ হওয়ার কথা থাকলেও তা কার্যকর হয়নি। ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে বলা হচ্ছে আজ নয় কাল থেকে বন্ধ হচ্ছে সিটিং সার্ভিস।

সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ গণমাধ্যমকেকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ বিকেলে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কর্তৃপক্ষের সঙ্গে আমাদের মিটিং হবে এবং আগামীকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এর আগে, আজ সকাল থেকেই সিটিং সার্ভিস বন্ধ নিয়ে বিভ্রান্তি দেখা দেয়। কেউ কেউ বলছেন আজ থেকে এ সার্ভিস বন্ধ, আবার কেউ কেউ বলছেন আজকের পর থেকে। এ নিয়ে যাত্রী, গাড়িচালক ও হেলপারদের মধ্যে বিভ্রান্তি দেখা গেছে। ভাড়া নিয়ে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ছেন তারা। সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

গত ৪ এপ্রিল (মঙ্গলবার) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সার্ভিস বন্ধ ঘোষণা করে ঢাকা পরিবহন মালিক সমিতি। ওইদিন সমিতির পক্ষ থেকে বিআরটিএ নির্ধারিত চার্ট অনুসরণ করে ভাড়া আদায়ের কথা বলা হয় গণপরিবহনগুলোকে।

পরে এ বিষয়ে গণমাধ্যমকে বিস্তারিত জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সিটিং সার্ভিসের বিষয়টি নিয়ে যে সিদ্ধান্ত হয়েছে এতে মালিক ও শ্রমিক উভয়ই খুশি। বাস মালিকদের সরকারের নির্ধারণ করা ভাড়াই নিতে হবে। আর কেউ যদি তা অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গো নিউজ২৪/এএইচ