৪ অগ্রাহায়ণ ১৪২৪, রবিবার ১৯ নভেম্বর ২০১৭ , ৬:৫৪ পূর্বাহ্ণ

আজ জাদু দেখালেন মোস্তাফিজ


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১৯ মে ২০১৭ শুক্রবার
আজ জাদু দেখালেন মোস্তাফিজ

ক্রিকেটে মোস্তাফিজের শুরুটা হয়েছিল স্বপ্নের মতই। ক্যারিয়ার শুরুই শেরে বাংলায় ৫ উইকেট দিয়ে। দ্বিতীয় ম্যাচে নিজেকে আরও ছাড়িয়ে যান একই মাঠে ৬ উইকেট। তারপর ২০১৫ সালের ১১ নভেম্বর জিম্বাবুয়ের সঙ্গে শেষ ৫ উইকেট পাওয়া। 

মাঝে ইনজুরির জন্য মাঠে নামা হয়নি প্রায় আটমাসের মত। দীর্ঘ বিরতি দিয়ে ওয়ানডে খেলেছেনই গত ডিসেম্বরে। তবে নিউজিল্যান্ড সিরিজে ঠিক নেজেকে মেলে ধরতে পারেননি। শ্রীলঙ্কায় কিছুটা পারলেও নিজের নামের প্রতি সুবিচার করা হয়নি।

অবশেষে দলের জরুরী সময়েই জ্বলে উঠলেন কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজ।  চার উইকেট নিয়ে হয়েছেন আজকের ম্যাচের ‘ম্যাচসেরা’।

আগের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে কিছুটা ইঙ্গিত দিয়েছিলেন। আর আজ আয়ারল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে দেখালেন নিজের সেই যাদু। তুলে নিলেন ৪ উইকেট। এতেই সাসেক্সের হয়ে ম্যাচসেরার প্রায় দশ মাস পর ম্যাচ সেরা হলেন মোস্তাফিজ।  

মোস্তাফিজের ৯ ওভার আয়ারল্যান্ডের ব্যাটসম্যানদের জন্য দুঃস্বপ্ন হয়েই এসেছে। তাঁর করা ৫৪টি বলের ৪৩টিই ডট। রান নিতে পেরেছেন বাকি ১১ বল থেকে। বাউন্ডারি এসেছে মাত্র একটি। এমন চাপ থেকে বেরোতে গিয়েই তাঁকে উইকেট দিয়েছেন আইরিশ ব্যাটসম্যানরা। 

একটি উইকেট অবশ্য আম্পায়ারের উপহার, মোস্তাফিজের বলে যে কখনো কখনো আম্পায়াররাও বিভ্রান্ত হয়ে যান। সেই উদাহরণ ছিল তাঁর ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক উইকেটেই!

ডাবলিনের অন্য মাঠ ক্লনটার্ফে নিউজিল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচেই দারুণ বল করেছিলেন। ৯ ওভার বল করে ৩৩ রানে তুলে নিয়েছিলেন ২ উইকেট। আজ মালাহাইডে যেন বোলিংটা শুরু করলেন ক্লনটার্ফে যেখানে থামিয়েছিলেন সেখান থেকেই।

এদিকে, দুর্দান্ত এক ইনিংস খেললেন সৌম্য।  দেখে শুনে ব্যাট করে ৮৭ রানের ঝকঝকে এক ইনিংস খেলে দলকে এনে দিলেন বড় জয়। তবে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার অবশ্য জেতা হয়নি তার।


গো নিউজ২৪/এএইচ