৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার ২২ আগস্ট ২০১৭ , ৯:২৬ পূর্বাহ্ণ

আজকের একাদশে নাসির-ইমরুল!


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১৯ মে ২০১৭ শুক্রবার
আজকের একাদশে নাসির-ইমরুল!

নিজেদের প্রথম ম্যাচটি বৃষ্টিতে বাতিল হওয়ার কারণে ব্যাকফুটে চলে গিয়েছিল বাংলাদেশ।  আর নিউজিল্যান্ডের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে থেকে কিউইদের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। 

আর সেই ম্যাচেও হারের লজ্জা পেতে হয়েছে লাল-সবুজের বাংলাদেশকে।  তাই ত্রিদেশীয় সিরিজে টিকে থাকতে হলে আইরিশদের হারাতেই হবে বাংলাদেশকে। 

শ্রীলঙ্কার বিপক্ষে স্লো ওভার রেটে নিষিদ্ধ হওয়া টাইগার কাপ্তান নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে।  দলে ফিরলেও বল 
হাতে সেরাটা সেই ম্যাচে দিতে পারেননি তিনি। 

আর প্রথম ম্যাচে টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক সাকিব আল হাসান ব্যাট বল হাতে কোন অবদানে রাখতে পারেননি।  বোলিংয়ের দুর্বলতার চেয়ে টাইগারদের বেশী ভাবতে হচ্ছে ব্যাটিং নিয়ে। 

সাব্বির রহমান দুই ম্যাচে মিলে করেছেন মাত্র ১ রান।  প্রথম ম্যাচে শুন্য এবং দ্বিতীয় ম্যাচে ১ রান করে কিউই স্পিনার মিচেল স্যান্টনারকে উইকেট দিয়ে আসেন তিনি। 

তাই শুক্রবারের ম্যাচে নিজেকে মেলে ধরতে চাইবেন তিনি।  অবশ্য থাকবেন চাপের মধ্যেও।  এদিন সাব্বিরকে বসিয়ে তিন নম্বরে ইমরুলকে খেলানোর চিন্তা ভাবনা করতে পারে টিম ম্যানেজমেন্ট। 

ইমরুল অবশ্য দলে ফেরা নয়, দলের জয়ের অপেক্ষায় আছেন।  একাত্তর টিভিকে তিনি বলেন, ‘ব্যাটসম্যান-বোলাররা সবাই ভালো করছে, আশা করছি আয়ারল্যান্ডের বিপক্ষে জিততে পারবো আমরা।  আন্তর্জাতিক ক্রিকেটে প্রতি ম্যাচেই কম বেশি চাপ থাকে।  আমাদের চেষ্টা থাকবে বাকি দুই ম্যাচে ভালো কিছু করার। ’

সাব্বির ছাড়া বাংলাদেশ দলে আর কোন পরিবর্তন আসার সম্ভাবনা নেই যদিও।  তবে সাইড বেঞ্চে বসে থাকা ব্যাটিং অলরাউন্ডার নাসির হোসেনকে চাইলে মেহেদি হাসান মিরাজের পরিবর্তে খেলাতে পারে বাংলাদেশ। 

সাব্বির উপরে খেলার কারণে দলে লোয়ার অর্ডারে দ্রুত রান তুলতে পারেন এমন ব্যাটসম্যানের প্রয়োজন।  যদি এই কথা চিন্তা করে দল সাজানো হয় সেক্ষেত্রে নাসিরকে দেখা যেতে পারে মিরাজের জায়গায়। 

আর যদি সাব্বিরকে নীচে খেলানো হয় তাহলে মোসাদ্দেক হোসেন সৈকতকে তিন নম্বরে খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট।  এই সমস্যা সমাধানে অবশ্য আরও একটি বিকল্প রয়েছে।  সেক্ষেত্রে মিরাজকে বসিয়ে ইমরুলকে একাদশে রাখাটাই হতে পারে সম্ভাব্য সমাধান। 

এমনটা হলে সাব্বির সাত নম্বরে এবং সৌম্য খেলবেন তিন নম্বরে।  আর ওপেনিংয়ে তামিমের সঙ্গী হবেন ইমরুল কায়েস।  অবশ্য এই পদ্ধতি মেনে একাদশ সাজালে একজন স্পেশালিষ্ট বোলার অর্থাৎ পঞ্চম বোলারের ঘাটতি থাকবে দলে।  সেক্ষেত্রে সৌম্য, সাব্বির এবং মোসাদ্দেককে দিয়ে দশ ওভার পূরণ করানো সম্ভব।