২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০১৭ , ৯:৪৩ পূর্বাহ্ণ

আইপিএল-বিগব্যাশ মাতিয়ে এবার বিপিএলে


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১২ আগস্ট ২০১৭ শনিবার
আইপিএল-বিগব্যাশ মাতিয়ে এবার বিপিএলে

৮২ দিন পরই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। দেশের জমজমাট আসরটি ঘিরে নিজেদের দলকে বেশ সুন্দরভাবে সাজাচ্ছে ফ্রাঞ্চাইজিগুলো।  তবে এ ক্ষেত্রে পিছিয়ে ছিল নতুন দল সিলেট সুরমা সিক্সার্স। 

অন্য দলগুলোর চেয়ে কিছুটা দেরীতে শুরু করেছে তাদের দল সাজানোর কাজ। দেরীতে শুরু করলেও দলে ক্রিকেটার ভিড়ানোর ক্ষেত্রে একের পর এক চমক উপহার দিচ্ছেন তারা। এবার তাদের চমকের তালিকায় যুক্ত হলো অস্ট্রেলিয়ান ক্রিকেটার। অজি লেগ-স্পিনার অ্যাডাম জাম্পাকে অন্তর্ভুক্ত করেছে সিলেট সুরমা সিক্সার্স।

শনিবার (১২ আগস্ট) জাম্পার বিষয়টি নিশ্চিত করেছে সিলেট সুরমা সিক্সার্স।

২৫ বছর বয়সী এই ক্রিকেটার দেশকে প্রতিনিধিত্ব করার পাশাপাশি আইপিএল, সিপিএল ও বিগ ব্যাশেও খেলেছেন। যারফলে আসন্ন বিপিএলে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা নিয়েই প্রথমবারের মতো বিপিএল মাতাতে বাংলাদেশে পা রাখবেন তিনি।

অ্যাডাম জাম্পা

অ্যাডাম জাম্পা এখন পর্যন্ত ক্রিকেটের সংক্ষিপ্ত আয়োজনে ম্যাচ খেলেছেন ৬৬টি। ব্যাট হাতে পরিসংখ্যানটা উজ্জ্বল না হলেও নিজের দায়িত্বে অর্জনটা বেশ সমৃদ্ধ তার। টি-টোয়েন্টি ক্যারিয়ারে মোট ৬৫ ইনিংসে বল করে নিজের ঝুলিতে ৮১ উইকেট নিয়েছেন এই লেগস্পিনার। ইকোনমি রেটটাও টি-টোয়েন্টি ক্রিকেটার জন্য কার্যকরী। ওভার প্রতি ৭.০৪ গড়ে রান দেওয়া এই লেগির ক্যারিয়ার সেরা বোলিংয়ে রয়েছে ১৯ রানের বিনিময়ে ৬ উইকেট নেওয়ার কীর্তি।

উল্লেখ্য, জাম্পা ছাড়াও সিলেট দলে বিদেশি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন ডেভিড মালান, কেন উইলিয়ামসন, আবুল হাসান রাজু, ক্রিস জর্ডান, লিয়াম ডসন। তাছাড়া আইকন ক্রিকেটার হিসেবে বাংলাদেশ জাতীয় দলের আক্রমণাত্বক ব্যাটসম্যান সাব্বির রহমানকে দলে ভিড়িয়েছে সিলেট সুরমা সিক্সার্স।
গো নিউজ২৪/এআর