১৫ জ্যৈষ্ঠ ১৪২৪, সোমবার ২৯ মে ২০১৭ , ১১:১৪ অপরাহ্ণ

আইপিএল ইতিহাসে ওয়ার্নারই প্রথম!


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ১৮ মে ২০১৭ বৃহস্পতিবার
আইপিএল ইতিহাসে ওয়ার্নারই প্রথম!

গতরাতে কলকাতার বিপক্ষে হেরে আইপিএল স্বপ্ন ভেস্তে গেছে সানরাইজার্স হায়দরবাদের। তবে ম্যাচটিতে হায়দরাবাদ দলের অধিনায়কের ৩৫ বলে ৩৭ রানের ইনিংসটির কারণে যুগ যুগ স্মরণীয় হয়ে থাকবেন তিনি। কারণ আইপিএলে প্রথম বিদেশি ক্রিকেটার হিসাবে ৪০০০ রানের মাইলফলক স্পর্শ করেন অস্ট্রেলিয়ার এই মারকুটে ব্যাটসম্যান।

এর আগে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আইপিএলে চার হাজার রানের মাইলফলক স্পর্শ করার নজীর থাকলেও ওয়ার্নারই প্রথম বিদেশী ক্রিকেটার। এখন পর্যন্ত চার হাজার রান করা ভারতীয় ব্যাটসম্যানরা হলেন, সুরেশ রায়না (৪৫৪০), বিরাট কোহলি (৪৪১৮), রোহিত শর্মা (৪১৫৭) এবং গৌতম গম্ভীর (৪০৮৮)।

বিদেশী ব্যাটসম্যানদের মধ্যে ওয়ার্নারের ঠিক পরের অবস্থানটি ক্যারিবিয়ান ব্যাটিং ঝড় ক্রিস গেইলের। গেইলের সংগ্রহ ৩৬২৬ রান। ক্যারিবিয়ান ব্যাটসম্যানের পরে ৩৪৭৩ করে অবস্থান করছেন দক্ষিণ আফ্রিকার ওয়ানডে অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স

এদিকে ওয়ার্নার এই মাইলফলক স্পর্শ করেছেন মাত্র ১১৪ টি ম্যাচ খেলে। যেখানে তার ব্যাটিং গড় ৪০.৫৪ এবং সেঞ্চুরি রয়েছে তিনটি ও হাফসেঞ্চুরি ৩৬ টি। ২০০৯ সালে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএলে অভিষেক ঘটে অজি এই হার্ড হিটারের।

এরপর টানা পাঁচ আইপিএল মৌসুম দিল্লির পক্ষে খেলেছেন তিনি। ২০১৪ সালে সানরাইজার্স হায়দবাদে যোগ দেন তিনি। এদিকে আইপিএলে ওয়ার্নার অনন্য রেকর্ড গড়লেও তার দল সানরাইজার্স হায়দ্রাবাদ কলকাতার বিপক্ষে হেরে গিয়ে বাদ পড়েছে ফাইনাল থেকে।

গো নিউজ২৪/এআর