১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১:৫৭ পূর্বাহ্ণ

অনুমতি নেই, তাই হাসপাতালে বাক্সবন্দি ৪৫ লাখ টাকার যন্ত্র


গো নিউজ২৪ | তবিবর রহমান আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৭ রবিবার
অনুমতি নেই, তাই হাসপাতালে বাক্সবন্দি ৪৫ লাখ টাকার যন্ত্র

একটি বিদেশি সংস্থা থেকে ৪৫ লাখ টাকার ১৯টি যন্ত্র অনুদান পেয়েছে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতায় সেগুলো স্থাপন করতে পারছে হাসপাতাল কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে এখন পর্যন্ত অনুমতি না পেয়ে ওই যন্ত্রগুলো বাক্সবন্দি করে রাখা হয়েছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম কামরুল ইসলাম বেনু জানিয়েছেন, যশোর জেনারেল হাসপাতালে কালার আল্ট্রাসনো, হাইড্রলিক অপারেশনের টেবিলসহ ৪৫ লাখ টাকা দামের ১৯টি ডিজিটাল চিকিৎসার সরঞ্জাম অনুদান দেয় টার্কিস কর্পোরেশন এন্ড কো-অর্ডিনেশন এজেন্সি (টিআইকেএ)। গত ৭ নভেম্বর অনুদান হিসেবে হাসপাতালে যন্ত্রগুলো পৌঁছে দিলেও সেগুলো চালু করা সম্ভব হয়নি।

হাসপাতালের তত্ত্বাবধায়ক বলেন, ‘এই যন্ত্রগুলো গ্রহণের অনুমতি চেয়ে ২৬ আগস্ট হাসপাতাল থেকে মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় ৩ অক্টোবর মেশিনগুলো গ্রহণের অনুমতি  দেয়।

এরপর গত ১৬ নভেম্বর এগুলো ব্যবহারের জন্য ‘প্রকল্প কারিগরি সহায়তা প্রকল্প’ ছকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের মাধ্যমে পরিকল্পনা কমিশনে প্রক্রিয়াকরণের জন্য নির্দেশ দেওয়া হয়।’ কিন্তু এখন পর্যন্ত অনুদানের মেশিনগুলো ব্যবহারের অনুমতি মেলেনি। ইতোমধ্যে প্রায় এক মাস অতিবাহিত হতে চলেছে। যন্ত্রগুলো এভাবে পড়ে থাকলে নষ্ট হওয়ার আশংকা রয়েছে।

গোনিউজ২৪/কেআর

স্বাস্থ্য বিভাগের সর্বোচ্চ পঠিত