৪ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭ , ৬:০৪ অপরাহ্ণ

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ডিএনসিসি মার্কেট খুলছে শুক্রবার


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক আপডেট: ০৫ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ডিএনসিসি মার্কেট খুলছে শুক্রবার

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রাজধানীর গুলশানের ডিএনসিসি মার্কেট পুনরায় খুলছে আগামীকাল শুক্রবার। ক্ষতিগ্রস্ত ডিএনসিসি মার্কেটের মালিক ও ব্যবসায়ী সমিতির ১৪ সদস্যের প্রতিনিধি দল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের সঙ্গে সাক্ষাতের পর মার্কেট খোলার এ সিদ্ধান্ত নেয়া হয়। ডিএনসিসি মার্কেটের মালিক ও ব্যবসায়ী সমিতি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ (বৃহস্পতিবার) মার্কেটের নিজস্ব পরিচ্ছন্নতা কর্মী, ফায়ার সার্ভিস এবং সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা অগ্নিকাণ্ডের ক্ষত পরিষ্কার করছেন। আগামীকাল (শুক্রবার) দুপুর ১২টা থেকে পুনরায় কেনাবেচা শুরু হবে।

এর আগে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ডিএনসিসি মার্কেটের মালিক ও ব্যবসায়ী সমিতির ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের সঙ্গে সাক্ষাৎ করে। এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতি পুষিয়ে দেয়ার প্রতিশ্রুতি দেন মেয়র। এরপরই আগামীকাল (শক্রবার) থেকে ডিএনসিসি মার্কেট খোলার সিদ্ধান্ত নেন ব্যবসায়ীরা।

মার্কেটের ব্যবসায়ীরা জানান, কোনো চাপে বা কোনো অবস্থাতেই ডিএনসিসি মার্কেট ছাড়বেন না তারা। উচ্ছেদ কিংবা পুনর্বাসনও মানবেন না।

গুলশান ডিএনসিসি মার্কেটের ব্যবসায়ী সমিতির সভাপতি তালাল রিজভি বলেন, আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি আগামীকালই (শুক্রবার) খুলবে ডিসিসি মার্কেট। ক্রেতা ও ভোক্তাদের স্বার্থ এবং ব্যবসায়িক সম্পর্ক বজায় রাখতেই দ্রুত মার্কেট খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গুলশান ডিএনসিসি মার্কেটের ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান বলেন, কোনো অবস্থায় মাথা নত করবে না ব্যবসায়ীরা। সব ব্যবসায়ী ঐক্যবদ্ধ রয়েছেন। ব্যবসায়ীদের উচ্ছেদের নানা পাঁয়তারা চলছে। নানাভাবে চাপ আসছে।

উল্লেখ্য, গত সোমবার (৩ জানুয়ারি) দিবাগত রাতে ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিটের চেষ্টায় মঙ্গলবার সন্ধ্যায় ১৬ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

 

গো নিউজ২৪/জা আ